PTC সম্পর্কে যারা না জানেন তারা জেনেনিন

PTC কি?
কিছু কিছু ওয়েবসাইট রয়েছে যে ওয়েবসাইটগুলোতে একাউন্ট খুলে সদস্য হওয়ার পর সেই সাইটগুলোতে নিয়মিতভাবে বিজ্ঞাপন দেখা যায়।বিজ্ঞাপন দেখার বিনিময়ে অর্থ পাওয়া যায়।প্রতি ক্লিক বা প্রতিটা বিজ্ঞাপন এর বিনিময়ে ০.০০১-০.০১ সেন্ট পর্যন্ত পাওয়া যায়।দিনে এরকম প্রায় ২০-৮০ টা বিজ্ঞাপন দেখা যায়(ওয়েবসাইটভেদে বিভিন্ন রকম হয়ে থাকে)।এভাবে নিয়মিতভাবে প্রতিদিন বিজ্ঞাপন দেখে দেখে কয়েক সেন্ট করে জমা হতে থাকে। একসময় তা কয়েক ডলারে গিয়ে দাড়ায় এরপর পেমেন্ট নেয়া যায়।

প্রশ্ন:তারা অর্থ প্রদান করে কেন?
উত্তর:যে বিজ্ঞাপন গুলো আপনি আমি দেখে দেখে টাকা আয় করতেছি এগুলো এমনি এমনি হচ্ছে না,মূলত পিটিসি সাইটগুলোকে বিভিন্ন ওয়েবসাইট/প্রতিষ্ঠান টাকা দিচ্ছে তাদের ওয়েবসাইটের প্রচারের জন্য।বিনিময়ে তারা তাদের ক্লায়েন্টদের ওয়েবসাইটের বিজ্ঞাপন তাদের সিস্টেম বা ওয়েবসাইটে প্রচার করে।তাদের প্রচারকৃত বিজ্ঞাপন গুলি পিটিসি সাইটের সদস্যরা ক্লিক করে একটা নির্দিষ্ট সময় পর্যন্ত দেখতে থাকে,এতে ওয়েবসাইটগুলির প্রচার এবং সার্চ ইন্জিন অপটিমাইজেশন হয়।বিনিময়ে তারা ভিজিটর বা ক্রেতা পান এবং তাদের ব্যবসায়ের লাভ বৃদ্ধি পেতে থাকে।এজন্য তাদের ওয়েবসাইটে(পিটিসি সাইটে) বিজ্ঞাপন দেখলে বা ক্লিক করলে বিনিময়ে তারা টাকা দেয়।

প্রশ্ন:সকল পিটিসি সাইট কি টাকা দেয়? মুল্যবান একটি বাক্য!!!অনলাইনে যত বড় বড় ধোকাবাজি হয়ে থাকে তার মধ্যে পিটিসি একটি।যেসব পিটিসি সাইটে দেখবেন সাইনআপ করলেই ৫০ ডলার,প্রতিটা এড এ ক্লিক করলে ০.১ থেকে ৫ ডলার.....ইত্যাদি কথা লেখা থাকে সেসব মুলত Fake বা মিথ্যা পিটিসি সাইট।মিথ্যাপিটিসি সাইটের আরও কিছু বৈশিষ্ট হল তাদের About,Contact,E-mail support ইত্যাদি থাকে না,সেইসাথে পেমেন্ট প্রদানের ব্যবস্তা ও থাকে না। শুধুই বড় বড় লাভের কথা বলে। অপরপক্ষে সত্যিকার পিটিসি সাইটগুলোতে প্রতি ক্লিক ০.০০১-০.১ থাকে(অভিজ্ঞতার ভিত্তিতে)।প্রতিদিন সামান্য কিছু বিজ্ঞাপন দেখা মেলে,রেফারেল আয় থেকে পাওয়া যায় অতিরিক্ত আরও কিছু,এই সব মিলিয়ে মায়ে কয়েক ডলার,এই যা!!!আর এটাও সত্য ভালো অনেক পিটিসি সাইট রয়েছে সেগুলা থেকে ভালো আয় ও করা যায়।
সব শেষ কথা অন্য কাজ না জেনে থাকলে পিটিসি দিয়ে আয় শুরু করতে পারেন তবে হ্যা অবশ্যই অভিজ্ঞ কারো কাছ থেকে পরামর্শ নিতে হবে।

Comments

সর্বাধিক পঠিত টিউন সমূহ

বিটকয়েন,লাইট কয়েন,ইথুরিয়াম,বিট কয়েন ক্যাশ,ডগি কয়েন থেকে বিকাশ বা রকেট একাউন্টে টাকা নিন খুব সহজে ও নিশ্চিন্ত মনে [updated-5/8/18]

প্রতিদিন ২-৩ ঘন্টা সময় দিয়ে গুগল ক্যাপচা পূরণের মাধ্যমে মাসে আয় করুন $২৫-৩০ ডলার (পেমেন্ট প্রফ সহ) [Updated 19-01-2018]

রি-ক্যাপচার মাধ্যমে প্রতিদিন আয় করুন ১$-৩$ (এন্ড্রোয়েড ফোনে)